অনলাইনে বাংলা গল্প লিখে টাকা আয় করার উপায় ২০২১

অনলাইনে বাংলা গল্প লিখে টাকা আয় করার উপায় ২০২১।মোবাইল দিয়ে টাকা আয় ২০২১। ব্লগিং করে কত টাকা আয় করা যায়।গল্প লিখে টাকা আয়।টাকা আয় করার পদ্ধতি

অনলাইনে গল্প লিখে টাকা আয় করা যায় একথাটি হয়তো অনেকের কাছে অবিশ্বাস্য হলেও কিছু কিছু মানুষ বিশ্বাস করে অনলাইনে গল্প লিখে টাকা আয় করা যায়। এ কথাগুলো শোনার পর হয়তো অনেকের মনেই এখন প্রশ্ন জাগতে শুরু করেছে। কিভাবে আসলে গল্প লিখে ইনকাম করা যায়। আসলে এককথায় অনলাইনে গল্প নয় যেকোনো বিষয়ে লেখালেখি করে ইনকাম করতে পারবেন হোক সেটা গল্প অথবা অন্য কিছু। 

অনলাইনে বাংলা গল্প লিখে টাকা আয় করার উপায় ২০২১

অনলাইনে বাংলা গল্প লিখে টাকা আয় করার উপায়

আপনি যে বিষয়ে লেখালেখি করতে ভালোবাসো সে বিষয়ে যদি আপনি দেখেন আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। আজকের পুরো আর্টিকেলটি আমরা শেয়ার করতে চলেছি কেউ আপনি অনলাইন থেকে গল্প লিখে অথবা আপনার জানা যে কোন একটি বিষয় লিখে কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করেন সে বিষয়ে আমরা পুরো আলোচনা করার চেষ্টা করব চলুন শুরু করা যাক।

কিভাবে গল্প লিখে আয় করা যায় কি?

অবশ্য গল্প লিখে টাকা আয় করা যায়। গল্প লিখে টাকা আয় করার অনেক গুলো উপায় রয়েছে। আসলে আপনি একটা লেখালেখি করে ইনকাম করতে পারবেন আপনি গল্প লেখেন অথবা আপনি শিক্ষণীয় কোন বিষয় সম্পর্কে লেখেন সেক্ষেত্রেও আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

গল্প লিখে অনলাইন থেকে টাকা ইনকাম করতে আপনার কোন যোগ্যতার প্রয়োজন হবে না। শুধুমাত্র আপনি ইংরেজি অথবা বাংলা ভালোভাবে লেখালেখি করতে জানলে হবে। 

এখন আপনাকে কিভাবে ভালো একটি আর্টিকেল লেখা যায় সে সম্পর্কে ভালো ধারণা রাখতে হবে তাহলে আপনার দ্বারা সম্ভব হবে গল্প লিখে অনলাইন থেকে টাকা ইনকাম করা।

অনলাইন থেকে গল্প লিখে টাকা আয় করার উপায় 

অনলাইন থেকে আপনি অনেক উপায় গল্প লিখে অথবা শিক্ষণীয় কোন বিষয়ে লিখে আপনি ইনকাম করতে পারবেন। তার মধ্যে আমরা কিছু সেরা এবং জনপ্রিয় উপায় আপনাদের সাথে আলোচনা করার চেষ্টা করুন চলুন তাহলে জেনে নেয়া যাক সে বিষয়গুলো সম্পর্কে।
  • নিজের ব্লগ বা ওয়েবসাইটে লেখালেখি করে ইনকাম
  • বিভিন্ন ওয়েবসাইটে গল্প লিখে আয়
  • অনলাইন মার্কেটপ্লেসে গল্প বিক্রি করে আয়

নিজের ব্লগ বা ওয়েবসাইটে লেখালেখি করে ইনকাম

আমরা যারা অনলাইনে গল্প লিখে টাকা ইনকাম করতে চায় তারা চাইলে আমরা নিজের ব্লগ বা নিজের ওয়েবসাইটে গল্প লিখে ইনকাম করতে পারব। অনেক জনপ্রিয় একটি উপায় হচ্ছে নিজের ব্লগ সাইটে অর্থাৎ নিজের একটি ওয়েবসাইট থাকে সেখানে প্রতিনিয়ত তারা নিজস্ব গল্প অথবা যেকোনো বিষয়ে লেখালেখি করে থাকে এক্ষেত্রে আপনি চাইলেও আপনি একটা ব্লগ তৈরি করতে পারেন । 

এবং সেই ওয়েবসাইটটিতে আপনি প্রতিনিয়ত নতুন নতুন গল্প লিখে পাবলিশ করবেন । এভাবে আপনি যদি প্রতিনিয়ত গল্প লিখে আপনার ওয়েবসাইটে শেয়ার করেন সে ক্ষেত্রে আপনি অনলাইন থেকে গল্পটিতে টাকা ইনকাম করতে পারবেন। এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে আমারতো ওয়েবসাইট তৈরি করতে পারে না সেক্ষেত্রে আমরা কি করব। 

সে ক্ষেত্রে আপনাদের কে প্রথম একটি ওয়েবসাইট তৈরি করে নিতে হবে যে কারো মাধ্যমে। অথবা আপনি ফ্রিতে ওয়েবসাইট তৈরি করতে পারবেন। আপনি তৈরি করতে না পারলে ইউটিউবে প্রচুর ভিডিও রয়েছে কিভাবে আপনি একটা ওয়েবসাইট তৈরি করবেন এবং সম্পূর্ণ ডিজাইন সহকারে তারা দেখিয়ে দেবে। আপনি সেই ভিডিওগুলো দেখছো খুব সহজ একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন। আমরা নিচে একটি ভিডিও দিয়ে রেখেছি আপনি সেই ভিডিওটি দেখে একটি ওয়েবসাইট তৈরি করে নিতে পারবেন।

কিবাবে বিভিন্ন ওয়েবসাইটে গল্প লিখে আয় করব

অনলাইন আপনি এমন হাজার ওয়েবসাইট রয়েছে যেগুলোর মালিক বিভিন্ন আর্টিকেল রাইটার হায়ার করে থাকে। অর্থাৎ তারা বাংলায় অথবা ইংরেজিতে লেখালেখি করতে পারে এমন মানুষদেরকে তারা হায়ার করে এবং তাদের কাছ থেকে বিভিন্ন আর্টিকেল নেই সে আর্টিকেলগুলো তারা তাদের ওয়েবসাইটে শেয়ার করে। 

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে তারা আমাদেরকে কোন বিষয়ের উপরে লিখতে বলবে। এক্ষেত্রে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলো বিভিন্ন বিষয়ের উপর লেখালেখি করে থাকেন। এবং তারা আর্টিকেল রাইটার দের কাছ থেকে যেকোনো বিষয়ের উপর তারা আর্টিকেল রাইটিং করে নেন।এখন আপনি যদি গল্প ভালো লিখতে পারেন সে ক্ষেত্রে আপনি ওয়েব সাইটগুলোতে গল্প লিখে টাকা ইনকাম করতে পারবে। 

এ ধরনের ওয়েবসাইটগুলোর যারা মালিক রয়েছে তারা সাধারণত অতটা টাকা পেমেন্ট করে না কিছুটা খারাপ লাগে পেমেন্ট করবে সেটা এগুলোকে বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে হবে। এখন আপনাদের মনে প্রশ্ন আসতে পারে আমরা কোন ভাষার উপর লেখব বাংলা নাকি ইংরেজি। এক্ষেত্রে আপনি যে ভাষার উপর ভালো লিখতে পারবেন। 

আপনি সে ভাষার উপর লেখালেখি করলে অনেক ভালো হবে।আমরা যেহেতু বাঙালি সে ক্ষেত্রে যে সকল ওয়েবসাইট বাংলা আর্টিকেল পোস্ট করা হয় সে ওয়েবসাইটগুলোতে কাজ করা আমাদের জন্য ভালো হবে কারণ আমরা বাংলা ভাষায় খুব সহজে ভালো ভালো আর্টিকেল আমরা রাইটিং করতে পারব।

 চলুন এখন আপনাদের সাথে পরিচয় করায় দেই আমাদের বাংলাদেশেও কয়েকটি ওয়েবসাইট যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনি অনলাইনে গল্প লিখে টাকা আয় করতে পারবেন। সেই ওয়েবসাইট গুলোর নাম আমরা নিয়েছে দিয়ে দিয়েছি আপনাদের সেখান থেকে সেই ওয়েবসাইট গুলোর নাম যদি আপনি গুগলে সার্চ করেন সেক্ষেত্রে ওয়েবসাইট গুলো পেয়ে যাবেন। তখন আপনি ওয়েবসাইটগুলোর মালিকের সাথে কন্টাক করে  আপনি ওয়েবসাইট গুলোর জন্যে আর্টিকেল রাইটিং শুরু করতে পারেন।
  • Grathor- লাল সবুজের লেখক 
  • জে-আইটি 
  • অর্ডিনারি আইটি ইত্যাদি 
  • হৈচৈ বাংলা
এখন আপনাদের অনেকেরই মনে একটি প্রশ্ন আসতে পারে এই ওয়েবসাইটগুলোতে কোন ধরনের আর্টিকেল শেয়ার করা হয় আমরা প্রথমে যে ওয়েবসাইটে শেয়ার করছি সে ওয়েবসাইটটিতে আপনি বিভিন্ন গল্প এবং বিভিন্ন কবিতা সহ টেকনোলজি সাধারণত আর্টিকেল পাবলিশ করা হয়। 

আপনি যেহেতু অনলাইন থেকে গল্প লেখায় করবেন সেই ক্ষেত্রে আপনার জন্য প্রথম ওয়েবসাইট বেস্ট হবে। আর বাকি যে তিনটি ওয়েবসাইট রয়েছে সে তিনটা ওয়েবসাইটে সাধারণত অনলাইন ইনকাম এবং টেকনোলজি সম্পর্কে লেখালেখি করা হয় আপনি যদি সেই বিষয়গুলো সম্পর্কেও ভাল ধারণা রাখেন সে ক্ষেত্রে ওয়েবসাইটগুলোতেও কনটেন্ট টাইটেল হিসেবে কাজ করতে পারেন। 

এখানে একটা সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে আপনারা এই ওয়েবসাইটগুলোতে কাজ করার পর বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন অনলাইনে আয় বিকাশে পেমেন্ট এরকম একটা সিস্টেম তাই না।


কিবাবে ইংরেজিতে লেখালেখি করে আয় করব

আমরা যারা ইংরেজিতে ভাল লেখালেখি করতে পারব তারা চাইলে কিন্তু বিভিন্ন ইংলিশ ব্লগ গুলোতে লেখালেখি করে টাকা ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনি যদি ভালো ইংরেজি জানেন তাহলে আপনি বাংলা ওয়েব সাইটগুলোতে কাজ করার পর যে টাকা পেমেন্ট পেতেন আর ইংলিশ ওয়েবসাইটগুলোতে কাজ করার পর তার তিন থেকে চার গুণ টাকা আপনি বেশি ভাবে। কারণ ইংরেজি ওয়েব সাইটগুলোতে বেশি টাকা ইনকাম হয়। 

তবে সে ক্ষেত্রে অবশ্য আপনাকে ইংরেজিতে ভালো দক্ষতা থাকতে হবে । তাহলে আপনি সেই ইংলিশ ওয়েবসাইটগুলোতে আপনি লেখালেখি করে টাকা ইনকাম করতে পারবেন। তাহলে আপনাদের সাথে কয়েকটি ইংরেজি শেয়ার করে যেগুলো থাকে আপনি ইংরেজিতে কনটেন্ট রাইটিং করে অনলাইনে টাকা ইনকাম করতে পারেন।

কিবাবে অনলাইন মার্কেটপ্লেসে লিখে আয় করব

অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে পাশাপাশি আপনি অনলাইনে বিভিন্ন মার্কেটপ্লেসে যেগুলোতে আপনি কনটেন্ট রাইটিং অর্থাৎ লেখালেখি করে টাকা ইনকাম করতে পারবেন। ওই মার্কেটপ্লেসগুলোতে আপনি একজন সেলার হিসেবে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। 

অ্যাকাউন্ট তৈরি করার পর আপনি যে যে কাজ গুলো জানেন সে যে কাজগুলো আপনাকে আপনার প্রোফাইল এর মাধ্যমে পাবলিশ করতে হবে । আর ওই মার্কেটপ্লেসগুলোতে যারা আপনাকে কাজের জন্য হায়ার করবে তাদেরকে বলা হয় বায়ার। 

তারা আপনাকে বিভিন্ন কাজের অর্ডার দিবে। আপনি যদি একজন কনটেন্ট রাইটার হিসেবে সে মার্কেটপ্লেসগুলোতে একাউন্ট করে থাকেন তাহলে তারা আপনাকে বিভিন্ন বিষয়ে লেখার জন্য হায়ার করবে। হতে পারে কোন টেকনোলজি বিষয় হতে পারে কোন একটি প্রোডাক্ট এর বিবরণী লেখার বিষয় ইত্যাদি বিষয় তারা আপনাকে লেখার জন্য হায়ার করতে পারে। 



তাই আপনি যদি চান ভালো কিছু টাকা ইনকাম করতে তাহলেই মার্কেটপ্লেসগুলোতে আপনি একটা একাউন্ট করতে হবে। কারণ আমাদের দেশে যে ওয়েবসাইট গুলো রয়েছে সে ওয়েবসাইটগুলোর তুলনায় আমরা ওই মার্কেটপ্লেসগুলোতে কে অনেকগুলো টাকা বেশি ইনকাম করতে পারব। 

ও সমস্ত মার্কেটপ্লেস ওয়েবসাইটগুলোতে আপনি ইংরেজি লেখার পাশাপাশি বাংলা লিখে টাকা ইনকাম করতে পারবেন। এখন আপনাদের মনে একটা পথ প্রশ্ন আসতে পারে আমরাও এর মার্কেট প্লেস গুলোর লিংক কোথা থেকে সংগ্রহ করব অথবা আমরা কিভাবে জানবো মার্কেটপ্লেসগুলোর সম্পর্কে।

তা নিয়া আপনাদেরকে চিন্তা করতে হবে না আমরা নিচে কয়েকটি মার্কেটপ্লেস গুলোর লিংক দিয়ে দিয়েছি আপনারা সেখান থেকে সে মার্কেটপ্লেসগুলোর সম্পর্কে আপনারা সহজে ধারণা নিতে পারবে।

বাংলা ফ্রিল্যান্সিং অনলাইন মার্কেটপ্লেস 

আমরা যারা এতদিন ধরে বিভিন্ন রকম ফ্রিল্যান্সিং কাজে জড়িত ছিলেন তাদের মাথা হয়তো একটা প্রশ্ন বারবার ঘুরে বেড়াতে। তা হচ্ছে বাংলায় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট কি নেই। অবশ্যই বাংলায় অনেক ফ্রিল্যান্সিং ওয়েবসাইট রয়েছে তার মধ্যে আমরা নিম্মে কিছু ওয়েবসাইটের নামের তালিকা প্রদান করেছে আপনার সেখান থেকে সে ওয়েবসাইটগুলো ভিজিট করে ভালোভাবে ধারণা নিয়ে সেই ওয়েবসাইটগুলোতে আপনি কাজ করতে পারেন। 
আমাদের শেষ কথা
আশা করি আপনারা আমাদের লেখাটি পড়ে এতক্ষণ আপনারা জেনে গেছেন কিভাবে অনলাইনে গল্প লিখে টাকা আয় করার  উপায় সম্পর্কে। এবং তার পাশাপাশি আমরা আপনাদেরকে ধারণা দেওয়ার চেষ্টা করেছে কিভাবে যেকোনো বিষযয়ে অনলাইনে লেখালেখি করে টাকা আয় কিভাবে করবেন সে সম্পর্কে। আমাদের ওয়েবসাইটে আমরা আরো অনেক পোস্ট করেছি কিভাবে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করবেন বিভিন্ন বিষয় সম্পর্কে আপনারা সেগুলো দেখে আসতে পারেন। আপনাদের যদি কোন প্রশ্ন থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন ধন্যবাদ।