ঘরে বসে লেখালেখি করে আয় করুন

লেখালেখি করে আয় কন্টেন্ট লিখে আয়

লেখালেখি করে আয় কন্টেন্ট লিখে আয়: আমরা আজকে আপনাদের সাথে শেয়ার করতে চলেছি আরো একটি আর্টিকেল তাহলে কিভাবে আপনি লেখালেখি করে আয় করবেন সে সম্পর্কে বিস্তারিত আপনি যদি এই আর্টিকেলের প্রথম থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়তে পারেন তাহলে আপনি জানতে পারবেন। 

লেখালেখি করে আয়

কিভাবে লেখালেখি করে আয় করা যায় সে সম্পর্কে অনেক কিছু তাই আপনি যদি ঘরে বসে লেখালেখি করে আয় করতে চান তাহলে পুরো আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন আশা করি আপনি এই আর্টিকেল পড়ার পর লেখালেখি করে আয় করা যায় সে সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। 

কিভাবে লেখালেখি শুরু করব

আমরা যারা অনলাইন থেকে লেখালেখি করে আয় করতে চাই তাদের অনেকেরই বেশিরভাগ প্রশ্ন থাকে কিভাবে লেখালেখি শুরু করব আমরা কিভাবে লেখালেখি শুরু করলে আমরা অনলাইন থেকে লেখালেখি করে আয় করতে পারবো আমাদের লেখাগুলো কোথায় পাবলিশ করব ইত্যাদি প্রশ্ন আমাদের থাকে যখন আমরা অনলাইন জগতে নতুন। 

আপনি লেখালেখি শুরু করার জন্য আপনার একটা নিজস্ব ওয়েবসাইট তৈরী করে নিতে পারেন এখন অনেকের প্রশ্ন আসতে পারে ওয়েবসাইট তৈরি করব কিভাবে ওয়েবসাইট তৈরি করতে তো অনেক খরচ অবশ্যই ভালো একটা ওয়েবসাইট তৈরি করতে গেলে অনেক টাকা খরচ হয়। 

তবে আপনি যদি অনলাইন জগতে নতুন হয়ে থাকেন কোন টাকা খরচ একটা ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে আপনি গুগলের সাহায্য নিয়ে আপনি একটা ফ্রী ওয়েব সাইট তৈরি করতে পারেন।

আপনি যদি একটা ফ্রী ওয়েব সাইট তৈরি করে নেন তখন আপনি সেই ওয়েবসাইটে আপনার লেখা গুলো আপনার ওয়েবসাইটে পাবলিশ করতে পারবেন একটা পর্যায়ে আপনি আপনার প্রিয় ওয়েবসাইট থেকে গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

তার জন্য অবশ্যই আপনার একটা একটি থাকতে হবে তাই পুরো আর্টিকেল ভালোভাবে পড়ার পর আপনি ইউটিউবে গিয়ে সার্চ করবেন কিভাবে ফ্রিতে ওয়েবসাইট তৈরি করা যায়। 

ইউটিউবে সার্চ করার পর তখন আপনি অসংখ্যা ভিডিও পেয়ে যাবেন যে ভিডিও গুলো তে দেখানো হয়েছে কিভাবে প্রফেশনাল একটা ওয়েবসাইট তৈরি করা যায় কোন রকম টাকা খরচ ছাড়া সম্পূর্ণ ফ্রি তে।

আপনি যদি সত্যিই ভাবে নিজের ঘরে বসে কিছু করতে চান এবং 

বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

আমরা অনেকেই রয়েছে যারা অন্যের ওয়েবসাইটে লেখালেখি করে টাকায় করতে চায় অর্থাৎ একজন কনটেন্ট রাইটার হিসেবে আমরা চাকরি করতে চাই। আমরা হয়তো অনেক জায়গায় দেখেছি কনটেন্ট রাইটার নিয়োগ বিজ্ঞপ্তি। 

বাংলাদেশের অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোর জন্যে কনটেন্ট রাইটার নিয়োগ করা হয়ে থাকে আপনি যদি ভালো বাংলা লেখালেখি করতে পারেন তাহলে আপনি সেসকল ওয়েবসাইটের জন্য একজন কনটেন্ট রাইটার হিসেবে কাজ করতে পারেন। 

এখন আমাদের অনেকের মাথায় একটা প্রশ্ন আসতে পারে আমরা যদি একজন কনটেন্ট রাইটার হিসেবে কাজ করতে চাই তাহলে আমরা কোন কোন ওয়েব সাইটগুলোতে কাজ করতে পারব এবং আমরা সে সকল ওয়েবসাইট কিভাবে খুজে পাব। 

আপনাদের সুবিধার জন্যে আমরা নিচে কিছু ওয়েবসাইটের নাম দিয়ে দিয়েছি যে ওয়েবসাইটগুলোতে আপনি একজন কনটেন্ট রাইটার হিসেবে কাজ করতে পারেন আপনি যদি ভালো লেখালিখি করতে পারেন যেকোনো বিষয়ে ভালো উপস্থাপনা করতে পারেন তাহলে আপনি সেই সকল ওয়েবসাইট বাংলা লেখালেখি করে আয় করতে পারেন।

  • বাংলা হাব ডট কম ডট বিডি
  • roarbangla.com
  • grontho.com
  • জে-আই টি ডট কম
  • 0rdinaryit

উপরের এই ওয়েবসাইটগুলোতে আপনি একজন কনটেন্ট রাইটার হিসেবে কাজ করতে পারেন অর্থাৎ আপনি যদি উপরের ওয়েবসাইট গুলোর জন্যে বিভিন্ন বিষয়ের উপর বাংলাতে লেখালেখি করে দেন তাহলে আপনাকে আপনার লেখালেখির জন্য আপনাকে একটা পেমেন্ট করা হবে। 

তবে বাংলাদেশে আরো অনেক ওয়েবসাইট রয়েছে যে সকল ওয়েবসাইট এ কনটেন্ট রাইটার হিসেবে কাজ করা যায় তবে আপনি সব ওয়েবসাইটে কাজ না করে নির্দিষ্ট কিছু ওয়েবসাইটে কাজ করবেন এতে করে আপনি ভালো কিছু করতে পারবেন আমি উপরে যে ওয়েবসাইটগুলো দিয়েছি আপনি সেই ওয়েবসাইটগুলোতে কনটেন্ট রাইটার হিসেবে কাজ করতে পারেন।

আমরা যেহেতু কোনো কাজ করার একমাত্র লক্ষ্য হচ্ছে টাকা ইনকাম তাই আমরা যদি এসকল ওয়েবসাইটে কাজ করি তাহলে আমরা কিভাবে পেমেন্ট গ্রহন করতে পারব যেহেতু উপরের সবগুলো ওয়েবসাইট বাংলাদেশি তাই আপনি যদি সে ওয়েবসাইট গুলোর জন্যে কনটেন্ট রাইটার হিসেবে কাজ করেন তাহলে আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন অথবা আপনি যেভাবে পেমেন্ট নিতে চান তারা সেভাবে আপনাকে পেমেন্ট করবে।

ফেসবুকে লেখালেখি করে আয় - ফেসবুকে গল্প লিখে আয়

ফেসবুকে লেখালেখি করে আয় এবং ফেসবুকে গল্প লিখে আয় করা যায় এ কথাটার সাথে হয়ত অনেকে পরিচিত নয় এমন এসম্পর্কে অনেকে জানেই না। 

আমরা বেশির ভাগ মানুষ ফেসবুক ব্যবহার করি বিনোদনের জন্য খুব কম সংখ্যক মানুষ ফেসবুক ব্যবহার করে ইনকাম করার জন্য তবে বর্তমান সময়ে আমরা বেশিরভাগ মানুষই জানে ফেসবুক থেকে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায় তবে লেখালেখি করে বা গল্প লিখে আয় করা যায় সেটা অনেকেই জানেনা।

আপনি যদি ফেসবুকে লেখালেখি করে অথবা ফেসবুকে গল্প কবিতা লিখে আয় করতে চান তাহলে আপনার একটা ওয়েবসাইট থাকতে হবে সে ওয়েবসাইটে যখন আপনি কোন পোস্ট করবেন অর্থাৎ আপনি যদি আপনার ওয়েবসাইটে কোন গল্প বা কবিতা লিখে পোস্ট করেন তখন সাথে সাথে সেই গল্প বা কবিতা ফেসবুকে পাবলিস হয়ে যাবে। 

তার জন্য আপনাকে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সাথে আপনার ওয়েবসাইট সংযুক্ত করতে হবে তাহলে আপনি ফেসবুকে লেখালেখি করে আয় করতে পারবেন।

আপনি যদি ফেসবুকে লেখালেখি করে আয় করা যায় এ সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে ইউটিউবে গিয়ে সার্চ করুন কিভাবে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে ইনকাম করবো। 

বাংলা কন্টেন্ট রাইটিং জব

আপনি যদি নিজের ওয়েবসাইটে লেখালেখি করে টাকা আয় না করতে চান অর্থাৎ আপনি ওয়েবসাইট না খুলে যদি লেখালেখি করে টাকা আয় করতে চান তাহলে আপনি কনটেন্ট রাইটিং জব করতে পারেন।

এখন অনেকের প্রশ্ন থাকতে পারে কনটেন্ট রাইটিং জব কোথায় করব আপনি বাংলাদেশে অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটগুলোতে আপনি কনটেন্ট রাইটিং কাজ করতে পারে অর্থাৎ তাদের ওয়েবসাইটে জন্য বিভিন্ন বিষয়ের উপর কনটেন্ট রাইটিং করে দিবেন তখন তারা আপনাকে টাকা পড়বে। 

  • বাংলা হাব ডট কম ডট বিডি
  • roarbangla.com
  • grontho.com
  • জে-আই টি ডট কম
  • 0rdinaryit

উপরের এই ওয়েবসাইটগুলোতে আপনি বাংলা কন্টেন্ট রাইটিং জব করতে পারেন তারা তাদের ওয়েবসাইটে কনটেন্ট রাইটার নিয়োগ দিয়ে থাকে আপনি যদি বাংলা বিষয়ে ভালো লেখালিখি করতে পারেন তাহলে এই সকল ওয়েবসাইটে একজন কনটেন্ট রাইটার হিসেবে কাজ করতে পারেন।

ইংরেজিতে লেখালেখি করে আয়

ইংরেজিতে লেখালেখি করে আয় করা যায় এটা অনেক পুরানো কথা আপনি যদি ইংরেজিতে অনেক দক্ষ হয়ে থাকেন তাহলে আপনি ইংরেজিতে লেখালেখি করে মাসে 50 হাজার টাকা থেকে 1 লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

যেহেতু ইংরেজি ভাষা হচ্ছে ইন্টারন্যাশনাল ভাষা তাই আপনি যদি ইংরেজিতে লেখালেখি করতে পারেন আপনার দাম হবে অনেক। 

আপনি ইংরেজিতে লেখালেখি করে 2 টি ওপেন করতে পারেন এক কনটেন্ট রাইটার হিসেবে দুই আপনার একটা নিজস্ব ইংলিশ ব্লগ ওয়েবসাইট তৈরি করে।

আমাদের শেষ কথা

আশাকরি আপনি এতক্ষণ লেখালেখি করে আয় করা যায় এই বিষয়ে অনেকটা ক্লিয়ার হয়ে গেছেন এমন অনেক কিছু জেনেছে আপনি যদি লেখালেখি করে আয় করতে চান তাহলে আজ থেকে কাজ শুরু করে দিন কারণ আমরা অনেকেই রয়েছে কাজ করব করব বলে কাজ করিনা তাই আমাদের প্রথম পদক্ষেপ হচ্ছে কাজ শুরু করে দেওয়া আশাকরি আপনি আস্তে আস্তে অনেক ভালো কিছু করতে পারবেন যদি কাজ শুরু করে দেন। 

আপনাদের যদি লেখালেখি করে আয় করা সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে আমাদেরকে কমেন্টে বক্সে জানাতে পারেন আমরা সেখানে আপনার কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

FAQ

লেখালেখি করে কত টাকা আয় করা যায়?

এর উত্তর হচ্ছে লেখালেখি করে কত টাকা আয় করা যায় সেটা কখনো নির্দিষ্ট না সেটা হচ্ছে আপনার কাজের উপর আপনি যত বেশি কাজ করবেন তত টাকা ইনকাম করতে পারবেন তবে অনেকে লেখালেখি করে মাসে ১ লাখ টাকা থেকে 10 লাখ টাকা পর্যন্ত ইনকাম করে.

ক্যারিয়ার হিসেবে কনটেন্ট রাইটিং বেছে নেওয়াটা কেমন হবে?

অবশ্যই আমি বলব আপনি যদি আপনার ক্যারিয়ারকে অনেক উচ্চ জায়গা নিয়ে যেতে চান তাহলে কনটেন্ট রাইটিং হিসেবে কাজ শুরু করে দিতে পারেন.

আসলে কিফেসবুকে লেখালেখি করে আয় করা যায়?

অবশ্যই আপনি ফেসবুকে লেখালেখি করে টাকা আয় করতে পারেন যদি আপনার একটা ওয়েবসাইট থাকে এবং আপনার সেই ওয়েবসাইট কে আপনি যদি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সাথে কানেক্ট করেন.

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url