ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম - Fine Wifi Password

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে।আপনি যদি আজকের আর্টিকেল পুরোপুরি ভালোভাবে পড়তে পারেন তাহলে আশা করা যায় যে কারো মোবাইলে কানেক্ট থাকা ওয়াইফের পাসওয়ার্ড আপনি খুব সহজে বের করতে পারবেন।

ওয়াইফাই-পাসওয়ার্ড-বের-করার-নিয়ম

বর্তমান সময় হচ্ছে ডিজিটাল যুগ এই সময় মানুষ ইন্টারনেট ব্যতীত একটা মুহূর্ত কাটাতে পারে না তাই সময় যত যাচ্ছে তত মানুষ ইন্টারনেট নির্ভর হয়ে পড়েছে মানুষ এখন নিজেদের নিত্যপ্রয়োজনীয় কেনাকাটা থেকে শুরু করে যাবতীয় সকল কিছুর এখন অনলাইনের মাধ্যমে করে থাকে।

একটা সময় ছিল যখন মানুষ কিছু টাকার বিনিময়ে কিছু ইন্টারনেট কিন্তু বর্তমান সেটা রয়েছে তবে সেটার পাশাপাশি এখন দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট ওয়াইফাই রয়েছে ওয়াইফ এর মাধ্যমে মানুষ খুব সহজে নিজের ইচ্ছামত ইন্টারনেট খরচ করতে পারে।

কিন্তু আপনি যদি টাকা দিয়ে নির্দিষ্ট কোন সিম অপারেটরের কাছ থেকে ইন্টারনেট কিনার তাহলে সেটার মেয়াদ নির্দিষ্ট থাকে এবং ইন্টারনেট নির্দিষ্ট থাকে সেটা শেষ হয়ে গেলে আপনি আর খরচ করতে পারেন না।

আমরা যদি বিভিন্ন সিম কোম্পানি থেকে ইন্টারনেট কিনতে যাই তুলনামূলক ওয়াইফাই ইন্টারনেট এর থেকে অনেক বেশি দাম দিতে হয়।

যাহোক আমরা সেদিকে যাচ্ছিনা আমরা ফিরে যাই আমাদের মূল টপিকে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে।

আমরা যখন আমাদের নিজেদের বাসায় ওয়াইফাই ব্যবহার করি তখন সেই ওয়াইফাই এর পাসওয়ার্ড আমাদের মনে থাকে যার ফলে আমরা খুব সহজে ব্যবহার করতে পারে কিন্তু সমস্যা হচ্ছে আমরা যখন কোন জায়গায় বেড়াতে যায় অথবা ঘুরতে যাই তখন দেখা যায় ওই জায়গায় অবস্থানের ওয়াইফাই এর ব্যবস্থা রয়েছে তবে আমরা সেই ওয়াইফাই এর পাসওয়ার্ড জানিনা।

এক্ষেত্রে আমরা যখন তাদের কাছ থেকে ওয়াইফাই এর পাসওয়ার্ড নিতে যাবো তারা হয়তো আমাদেরকে দিবে না অথবা আমাদের কাছ থেকে টাকা চাইবে। কিন্তু আপনি চাইলে খুব সহজে তাদের কাছ থেকে ওয়াইফাই বের করে নিতে পারেন তবে তাতে একটা শর্ত রয়েছে।

আমরা আজকে আপনাদের সাথে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম যেটি দেখাবো এইনিয়মটি ব্যবহার করার মাধ্যমে আপনি অন্যের মোবাইলে কানেক্ট থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ড খুব সহজে বের করতে পারবে। 

উদাহরণস্বরূপ আপনি একটা জায়গায় বেড়াতে গেলেন সেখানে আপনার পরিচিত লোক একটা ওয়াইফাই ব্যবহার করে কিন্তু আপনার সেই পরিচিত লোক ওয়াইফাই এর পাসওয়ার্ড জানেনা তাকে ওয়াইফাই এর পাসওয়ার্ড কানেক্ট করে দেওয়া হয় তাই সে জানেনা কিন্তু আপনি সেই ওয়াইফাই ব্যবহার করতে ইচ্ছুক কোন সমস্যা নেই আপনি খুব সহজে ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারবেন আমাদের আজকের পোস্ট ভালোভাবে পড়লে। তাহলে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানার আগে আমরা ওয়াইফের সম্পর্কে খুটি-নাটি কিছু বিষয় সম্পর্কে আগে জেনে আসি। 

ওয়াইফাই কি? – What is WiFi?

আমরা যেহেতু বর্তমান সময়ে ঘুম ভাঙ্গা থেকে শুরু করে ঘুমোতে যাওয়া পর্যন্ত বেশিরভাগ সময় ইন্টারনেট নির্ভর হয়ে থাকে আমরা যদি বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে চাই তাহলে আমাদেরকে ইন্টারনেট কিনে তারপর ইন্টারনেট ব্যবহার করতে হয় কিন্তু আমরা যদি বিভিন্ন সিম ব্যবহার করে সেই সিম এর মাধ্যমে ইন্টারনেট কিনে তার ব্যবহার করতে যাই তাহলে আমাদের প্রচুর টাকা খরচ হয়। 

প্রচুর টাকা খরচ হওয়ার পাশাপাশি আমরা বেশি ইন্টারনেট খরচ করতে পারি না আমাদেরকে নির্দিষ্ট পরিমাণ কিছু ইন্টারনেট দেয়া হয় তাই যাতে করে ইন্টারনেটের সুবিধা পাওয়া যায় এবং ইচ্ছামতো ইন্টারনেট ব্যবহার করা যায় সেই জন্য ওয়াইফাই ব্যবহার করা হয়।

ওয়াইফাই এর পূর্ণরূপ হলো ওয়ারলেস ফিডালিটি। মূলত এই ওয়াইফাই ব্যবস্থাটি নির্দিষ্ট এড়িয়ে অথবা নির্দিষ্ট কোনো রুম কে ইন্টারনেট সংযোগ দেওয়ার ক্ষেত্রে ব্যবহার করা হয় আপনি যদি ওয়াইফ এর আন্ডারে যে এরিয়া অথবা যে রুম রয়েছে সেইখানে যদি আপনি অবস্থান করেন তাহলে আপনি সেই ওয়াইফাই এর পাসওয়ার্ড কানেক্ট করে আপনি খুব সহজে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

বর্তমান বেশিরভাগ মানুষের কাছে অনেক জনপ্রিয় এই ওয়ারলেস ইন্টারনেট ব্যবস্থা টি কারণ এরা বিভিন্ন সুযোগ-সুবিধার মাধ্যমে মানুষের জনপ্রিয়তা পেয়েছে। আমাদের অনেকের প্রশ্ন থাকতে পারে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম কি আপনি যদি ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে চান এবং ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল ভালোভাবে পড়তে থাকেন আশা করি জানতে পারবেন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম এবং ওয়াইফাই সম্পর্কে খুঁটিনাটি সকল তথ্য।

কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিবেন

আমরা ইতোমধ্যে আপনাদের সাথে আলোচনা করেছিলাম ওয়াইফাই পাসওয়ার্ড কেন বের করতে যাবেন আপনি কোন জায়গায় ঘুরতে গেলেন সেখানে ওয়াইফাই কানেক্ট রয়েছে কারো কাছে কিন্তু আপনি সেই পাসওয়ার্ড জানানো এবং যার কাছে কানেক্ট রয়েছে সেও কিন্তু সেই পাসওয়ার্ড জানে না এমন অবস্থায় এমন পরিস্থিতিতে আপনি খুব সহজেই ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারবেন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানি।

সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম

আপনার মোবাইলে যদি আগে থেকে কোন কানেক্ট থাকে কিন্তু আপনি সেই ওয়াইফাই পাসওয়ার্ড জানেন না অথবা আপনি কোন জায়গায় গিয়েছেন সেখানে আপনার পরিচিত কারো কাছে ওয়াইফাই কানেক্ট রয়েছে কিন্তু সেও সেই ওয়াইফাই এর পাসওয়ার্ড জানেনা তাহলে আপনারা খুব সহজেই ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারেন তার জন্য ওয়াইফাই এর অপশন থেকে একটা স্ক্রিনশট নিবেন এবং সেই স্কিনশট টা যখন স্ক্যান করবেন তখন আপনি সেই ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারবেন।

এপ্লিকেশনের মাধ্যমে পাসওয়ার্ড জানার নিয়ম

আমার মতে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম গুলোর মধ্যে যত নিয়ম রয়েছে তার মধ্যে অ্যাপ্লিকেশনের মাধ্যমে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম অন্যতম একটি নিয়ম। আপনি চাইলে খুব সহজেই বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের সাহায্যে ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারেন তার জন্য আপনি প্রথমে গুগল প্লে স্টোরে যাবেন সেখানে গিয়ে সার্চ করবেন router setup page লিখে তাহলে খুব সহজে গুগোল প্লে স্টোরের প্রথমে আপনি এই অ্যাপসটা পেয়ে যাবেন এখন ইন্সটল করে নিবেন।

আপনি যে ওয়াইফাই খুঁজছেন তার পাসওয়ার্ড আপনি দেখতে পাবেন। নিচে open router নামক পেইযে এ নাম, আইডি, পাসহওয়ার্ড এবং লগিন টু এডমিনে ক্লিক করলে আপনি সেই ফ্রি ওয়াইফাই  পাসওয়ার্ড শো করলে সহজে দেখতে পারবেন। বিস্তারিত জানুন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

আপনি যখন কোন জায়গায় বেড়াতে যাবেন অথবা আপনার ব্যক্তিগত কাজে কোন জায়গায় যাবেন তখন আপনার যেকোনো কাজের জন্য আপনার ইন্টারনেট ব্রাউজিং করার প্রয়োজন হতে পারে এমন অবস্থায় আপনার মোবাইলে হয়তো ইন্টারনেট নাও থাকতে পারে কিন্তু আপনি যে জায়গায় অবস্থান করতেছেন সে জায়গায় ওয়াইফ এর ব্যবস্থা রয়েছে কিন্তু অপরিচিত জায়গায় যদি কারো কাছ থেকে আমরা ওয়াইফের পাসওয়ার্ড চাই তারা হয়তো আমাদেরকে নাও দিতে পারে তাই আপনি চাইলে কিছু পদক্ষেপ অনুসরণ করে খুব সহজে তাদের ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারেন চলুন জেনে নেয়া যাক ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে বিস্তারিত।

(১) ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করার জন্য আমাদেরকে প্রথম যে কাজটা করতে হবে তা হচ্ছে আমাদের মোবাইল ফোনকে রুট করে নিতে হবে আপনার মোবাইলে ফোন যদি আগে থেকে রুট অবস্থায় থাকে তাহলে তো ভালো কিন্তু যদি আপনার মোবাইল ফোন রুট করা না থাকে তাহলে আপনি গুগল প্লে স্টোর থেকে একটা সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজে আপনার মোবাইল ফোন রুট করে নিতে পারেন আমরা আপনাদের সুবিধার জন্য নিচে সফটওয়্যার এর ডাউনলোড লিঙ্ক দিয়ে দিয়েছি যাতে করে আপনি সেখানে ক্লিক করে খুব সহজে মোবাইল রুট করার জন্য অ্যাপস টা ডাউনলোড করতে পারেন। Download Now

(2) যখন সফটওয়্যারটি পুরোপুরি ডাউনলোড করা হয়ে যাবে তখন সফটওয়্যার টি ওপেন করে নিতে হবেএবং সেই সাথে আপনাকে root dictionary ওপেন করে নিতে হবে।

(3) আপনি যখন সফটওয়ারটি ওপেন করবেন তখন দেখবেন শেষ সফটওয়্যার ভিতর অনেকগুলো পোল্ডার দেখাচ্ছে সেই ফোল্ডার গুলো থেকে আপনি ডাটা নামক একটা ফোল্ডার দেখবেন সে ফোল্ডারটিতে ক্লিক করুন। 

(4) এছাড়া ফাইল সমুহের মধ্যে ওয়াইফাই লেখা অপশন পাবেন। সেখান থেকে wifi supplicant configaration নামক অপশনে ক্লিক করলে আপনি আপনার কাঙ্খিত পাসওয়ার্ড সহজে খুঁজে পাবেন। ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানুন।

ল্যাপটপ বা পিসি থেকে ওয়াইফাই

আমরা এতক্ষন ধরে শেয়ার করেছিলাম কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম মোবাইলের মাধ্যমে সেটা এতক্ষণ ধরে আলোচনা করা হয়েছিল কিন্তু আপনি যদি ল্যাপটপ কিংবা কম্পিউটার থেকে ওয়াইফাই এর পাসওয়ার্ড বিদেশাগত আপনার পূর্বে ব্যবহার করা ওয়াইফাই এর পাসওয়ার্ড আপনি বর্তমানে ওয়াইফাই ব্যবহার করতে চান তাহলে আপনাকে কিছু স্টেপ ফলো করার মাধ্যমে খুব সহজ আপনি ল্যাপটপ অথবা কম্পিউটার থেকে ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করে নিতে পারেন।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে আমাদের কিছু প্রশ্ন ও উত্তর

প্রশ্ন- অন্যের ওয়াইফাই ব্যবহার করা আমাদের জন্য কতটুকু নিরাপদ?

  • এককথায় আপনি যদি ওয়াইফাই ব্যবহার করে থাকেন তাহলে আপনি হ্যাকারের কবলে পড়ার আশঙ্কা রয়েছে

প্রশ্ন- আমি যদি ফ্রিতে অন্যের ওয়াইফাই ব্যবহার করি তাহলে কি আমি ধরা খাওয়ার সম্ভাবনা রয়েছে?

  • অবশ্যই আপনি যদি অন্যের ওয়াইফাই ব্যবহার করেন এবং সে ব্যক্তি যদি ইন্টারনেট স্পিড কম দেখতে হয় তাহলে তখন যদি সে তার ওয়াইফাই চেক করে তাহলে দেখতে পাবে আপনি তাদের ওয়াইফাই ব্যবহার করতেছেন সে ক্ষেত্রে সে ব্যক্তি চাইলে আপনাকে ব্লক করে দিতে পারে - এমন অবস্থায় আমরা একদিন পড়েছিলাম

প্রশ্ন- ওয়াইফাই স্পিড কমে গেলে করণীয় কি?

  • ওয়াইফাই স্পিড নির্ভর করে আপনার ওয়াইফাই রাউটার এর আন্ডারে কতজন ওয়াইফাই ইউজ করতেছে যত বেশি ইউজ করবে তত ওয়াইফাই স্পিড কমে যাবে এবং যতক্ষণ ইউজার ওয়াইফাই ব্যবহার করবেন তা তো আপনি ওয়াইফাই স্পিড বৃদ্ধি পাবে।

প্রশ্ন- ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সবচাইতে সহজ কোনটি?

  • আপনি যদি ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানতে চান সবচাইতে সহজ হচ্ছে মোবাইলের মাধ্যমে কিছু সফটওয়্যার ব্যবহার করে আপনি বিস্তারিত জানতে চাইলে আমাদের এই আর্টিকেলের প্রথমদিকে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে আলোচনা করা হয়েছে সেটা পড়ে নিতে পারেন।

উপসংহার

বর্তমান আমাদের জীবনযাত্রা সম্পন্ন ইন্টারনেট এর উপর নির্ভরশীল হয়ে পড়েছে আমরা সকালে ঘুম ভাঙ্গাতে ঘুম দেওয়া পর্যন্ত বেশিরভাগ সময় আমাদের ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে ইন্টারনেট ব্যবহার করতে গেলে আমাদের মেগাবাইট খরচ করতে হয়- এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ওয়াইফাই সার্ভিস- আর্টিকেল এর মাধ্যমে আপনি ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

সর্বশেষ কিছু কথা আছে ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম আমরা ইউটিউব এবং ফেসবুক সেইসাথে গুগলেও অনেক অনেক নিয়ম দেখতে পাব তবে সবগুলো নিয়মে আপনি ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে পারবেন না- আপনি যখন গুগল প্লে স্টোরে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক লিখে সার্চ করবেন তখন দেখবেন আপনি হাজার হাজার ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাকিং সফটওয়্যার পেয়ে যাবেন যে সফটওয়্যারগুলো 99 শতাংশ সফটওয়্যার আপনি ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে পারবেন না। তাই অযথা ঐ সমস্ত সফটওয়্যার ডাউনলোড করে এবং আজেবাজে ভিডিওগুলি দেখে আপনি আপনার মূল্যবান সময় অপচয় করবেন না ধন্যবাদ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url