Website update is in progress. Test link

চুল পড়া বন্ধ করার সেরা কিছু উপায় - Global Technology 4U

পুরুষের চুল পড়া বন্ধ করার উপায় - মেয়েদের চুল পড়া বন্ধ করার তেলের নাম-চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়-চুল পড়া বন্ধ করার ঔষধ-চুল পড়া বন্ধ করার ইসল

চুল পড়া বন্ধ করার উপায়

আজ আমরা জানতে চলেছি চুল পড়া বন্ধ করার উপায় সম্পর্কে । চুল আমাদের অতি পছন্দের একটা জিনিস মাথার চুল পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া খুব মুশকিলসবাই কিন্তু মাথার চুল পছন্দ করে হয়তো একেক জনের পছন্দ এক এক রকম চুল তবে চুল পছন্দ করে সবাই। 

চুল পড়া বন্ধ করার উপায়

আমরা আমাদের চারপাশে তাকালে দেখতে পারবো অসংখ্য মানুষ রয়েছে যাদের মাথার চুল নেই টাক মাথা। অনেকে হাজারো চেষ্টা করে তাদের পছন্দের মাথার চুল গুলো রাখতে পারো না কেউবা অনেক কষ্ট করে কিছুটা রাখতে পারল কেউ আবার মোটেও মাথার চুল রাখতে পারেনা তাদের টাকমাথা হয়ে যায়। 

তাই আমাদের অবশ্যই জানা প্রয়োজন কিভাবে অতিরিক্ত চুল পড়া বন্ধ করার যায় । অথবা চুল পড়া বন্ধ করার উপায় সম্পর্কে আমাদের ধারণা রাখতে হবে। আমাদের চারপাশে মানুষের যে পরিমাণ মাথার চুল উঠে যায় সেই চিন্তায় অনেকের মাথার চুল পড়ে যায়। 

অর্থাৎ আমাদের যখন কিছুসংখ্যক মাথা থেকে চুল উঠে যায় সেই চিন্তায় আমাদের মাথার থেকে আরও বেশি চুল উঠতে থাকে। অর্থাৎ আপনি এখন কি বুঝলেন। এখানে মূল বিষয় হচ্ছে আপনি যত চিন্তা করবেন আপনার মাথা থেকে চুল উঠবে তাই আপনাকে মাথার চুল ওঠা বন্ধ করতে হলে আপনাকে চিন্তামুক্ত থাকতে হবে। 

চুল পড়া কেন বন্ধ হয় না

অনেক সময় আমাদের খাদ্যাভ্যাসের কারণে আমাদের চুল পড়া বন্ধ হয় না। অনেক সময় দেখা যায় আমাদের অনেকের অতিরিক্ত পরিমাণে চিনি, জাঙ্ক ফুড, মদসহ ইত্যাদি খাবার আমাদের প্রিয় আমরা প্রতিনিয়ত এ খাবারগুলো খেতে থাকে যার ফলে আমাদের চুল পড়া বন্ধ হয় না। 

আপনি যদি চুল পড়া বন্ধ করার উপায় খুঁজে থাকেন প্রথম আপনাকে এই অভ্যাস গুলো ছেড়ে দিতে হবে খাবারের সাথে আপনি এগুলো খেতে পারবেন না। আপনার চুল পড়া বন্ধ করতে আপনি প্রচুর পরিমাণে শাকসবজি খেতে পারেন। 

চুল পড়া বন্ধ করতে হলে লক্ষ রাখতে পাবনা জীবনযাত্রার উপর। আপনি প্রতিদিন রাতে ঠিকমতো ঘুম আছেন কিনা সেটিও ভালোভাবে খেয়াল রাখবেন আপনাকে প্রতিদিন রাতে এক ঘন্টার মতো ঘুমাতে হবে না হয় আপনার ছবি পড়ার সমস্যা দেখা দিতে পারে। 

এবং আপনি প্রতিদিন দিনে প্রচুর পরিমাণে পানি পান করবেন পানি আমাদের শরীরের জন্য অতি প্রয়োজনীয় একটি জিনিস। আপনি যদি প্রচুর পরিমাণে পানি পান করেন সেক্ষেত্রে আপনার চুল পড়ার সমস্যা থেকে বাঁচতে পারবেন।

অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায়

👉আপনার যদি মাথায় গরম পানি ব্যবহার করার অভ্যাস থাকে সে ক্ষেত্রে আপনাকে এই অভ্যাসটি ত্যাগ করতে হবে। না হয় আপনার চুল পড়ার সমস্যা দেখা দিতে পারে।কারণ গরম পানি আমাদের মাথার চুলের গোড়া কে নরম করে ফেলে এবং আমাদের চুল ওঠার সমস্যা দেখা দেয় তাই আপনাকে মাথায় গরম পানি দেওয়া থেকে বিরত থাকতে হবে।

👉 আমরা অনেক সময়ই একটা ভুল করে থাকি সেটা হলো আমরা যখন গোসল করি তারপর আমাদের মাথার পানি শুকানোর জন্য আমরা হেয়ার ড্রায়ার ব্যবহার করে থাকি। আপনাকে এই অভ্যাসটা ত্যাগ করতে হবে কারণ হেয়ার ড্রায়ারের গরম বাতাস আমাদের মাথার চুল কে নরম করে তোলে এতে আমাদের চুল পড়ার সমস্যা দেখা দিতে পারে।

👉 আমরা অনেকেই রয়েছে মাথায় তেল দেই না কারণ আমরা অনেকে মনে করি এটি একটি ফ্যাশন। আসলেই ফ্যাশনে আমাদের চুল পড়ার মতো সমস্যা দেখা দিতে পারে। তাই আপনার যদি চুল পড়ার মতো সমস্যা দেখা দেয় বা একটি থেকে থাকে সেক্ষেত্রে আপনি সাপ্তাহিক অন্তত দুইদিন মাথায় তেল ব্যবহার করবেন।

👉 আমরা অনেকে রয়েছি মাথায় অনেক রকম শ্যাম্পু ব্যবহার করি কিন্তু আমরা কি জানি সেই রকম অনেক শ্যাম্পুতে কেমিক্যাল দেওয়া থাকে যা আমাদের চুল পড়ার মতো সমস্যা দেখা দিতে পারে। তাই আপনাকে কেমিক্যালযুক্ত শ্যাম্পু ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে।

চুল পড়া বন্ধ করার প্রাকৃতিক উপায় - চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়

চুল পড়া বন্ধ করার উপায়

চুল পড়া বন্ধ করতে আপনি নিম পাতা ব্যবহার করুন: অনেক সময় দেখা যায় আমাদের মাথায় প্রচুর পরিমাণে খুশকি রয়েছে যার ফলে আমাদের মাথার চুল পড়া জনিত সমস্যা দেখা দিতে পারে। মাথায় খুশকি এক ধরনের ছত্রাক তাই আপনি খুশকিকে অবহেলা করবেন না। 

এটি দূর করার জন্য আপনি প্রতিনিয়ত নিম পাতার পেস্ট ব্যবহার করতে থাকেন দেখবেন আপনার মাথার খুশকি জনিত সমস্যা দূর হয়ে যাবে। তার সাথে আপনার মাথার চুল পড়া বন্ধ হয়ে যাবে।

চুল পড়া বন্ধ করার উপায়

চুল পড়া বন্ধ করার উপায় হিসেবে পেঁয়াজের ব্যবহার: চুল পড়া বন্ধ করতে পেঁয়াজ অনেক জাদুকরী ভূমিকা পালন করে থাকে । পেঁয়াজ এর ব্যবহার অনেক সহজ এবং অনেক কার্যকরী একটি উপায়। তাই আমাদের যাদের অতিরিক্ত পরিমাণে মাথায় খুশকি সমস্যা রয়েছে এবং টাক মাথার সমস্যা রয়েছে তার সাথে চুল পড়ার সমস্যা রয়েছে। 

কিন্তু এখন আপনি টাকমাথার হননি সে ক্ষেত্রে আপনি পেঁয়াজের ব্যবহার করতে পারেন আশা করি এই সমস্যা গুলো খুব দ্রুত সমাধান হয়ে যাবে। বিশেষ করে ছেলেদের ক্ষেত্রে অতিরিক্ত চুল পড়া বন্ধ করার উপায় হিসেবে আপনি পেঁয়াজ ব্যবহার করতে পারেন। খুব দ্রুত আপনি ফলাফল পাবেন।
চুল পড়া বন্ধ করার উপায়

চুল পড়া বন্ধ করতে আমরা শ্যাম্পু ব্যবহার করব। এখন আপনাদের অনেকের মাথায় প্রশ্ন আসতে পারে আমরা উপরে বলেছি সেম্পু ব্যবহার করা যাবে না এখন আবার বলছি চুল পড়া বন্ধ করতে শ্যাম্পু ব্যবহার করতে হবে এটা কেমন কথা। 

চুল পড়া বন্ধ করতে যেমন সিম ফ্রি ব্যবহার করা লাগে তেমনি অতিরিক্ত শ্যাম্পু ব্যবহার করার ফলে চুল পড়া দেখা দিতে পারে। তাই আমরা অতিরিক্ত কেমিক্যালযুক্ত শ্যাম্পু ব্যবহার করব না। আমরা চাইলেই কেমিক্যালযুক্ত সেম্পু ঘরে বসে তৈরি করতে পারি।

তেঁতুল পানি ও রিঠা ব্যবহার করে ঘরোয়া পদ্ধতিতে ঘরে বসে কেমিক্যালযুক্ত সেম্পু তৈরি করা যায়। তবে আপনি চাইলেই বাজার থেকে সেম্পু তারপর ব্যবহার করতে পারেন। তবে আপনি দেখে নিবেন সিম্পত্রিক পরিমাণে কেমিক্যাল রয়েছে কিনা যদি থাকে সেটা কিনা থেকে বিরত থাকবেন। 

সপ্তাহে দুই থেকে তিনবার শ্যাম্পু ব্যবহার করবেন শ্যাম্পু ব্যবহার করার আগের রাতে মাথায় তেল দিয়ে রাখবেন এবং শ্যাম্পু ব্যবহার করার আগে মাথায় চুল পানি দিয়ে ভিজিয়ে নেবেন তারপর শ্যাম্পু লাগাবেন। শ্যাম্পু ব্যবহার করার পর মাথার চুল ঝরঝরে টানবেন না আস্তে আস্তে টানবেন।

চুল পড়া বন্ধ করতে তেলের ব্যবহার: চুল পড়া বন্ধ করতে তেলের ব্যবহার অপরিসীম আপনি যত কিছুই ব্যবহার করেন না কেন চুল পড়া বন্ধ করতে আপনার যদি ঠিকমতো মাথায় তেল ব্যবহার না করে সেই ক্ষেত্রে আপনার চুল পড়া বন্ধ হবে না। 

আমরা অনেকে রয়েছি তাই ঠিকমত তেল ব্যবহার করিনা। তারা যদি হাজার উপায় অবলম্বন করে সেক্ষেত্রে তাদের মাথার চুল পড়া বন্ধ হবে না। তাই আপনি সপ্তাহে দুই থেকে তিনবার তেল ব্যবহার করুন আপনার মাথার চুল বন্ধ হয়ে যাবে।

পুরুষ দের চুল পড়া বন্ধের উপায়

পুরুষদের যদি চুল পড়া দেখা দেয় সে ক্ষেত্রে তাদের মাথা একেবারে টাক হয়ে যায়।পুরুষদের বিভিন্ন কারণে মাথার চুল পড়া দেখা দিতে পারে তার মধ্যে অন্যতম হতে পারে মাথায় তেল দেওয়া। 

কারণ তারা সারাদিন কাজে কর্মে বাইরে থাকে তারপর ঘরে এসেও তাদের মাথায় তেল দেওয়া হয় না এবং তাদের ঠিকমতো চুলের যত্ন নেওয়া হয় না তাই পুরুষদের এই সমস্যাটি সবচেয়ে বেশি দেখা দেয়। চুল পড়া বন্ধ করতে ঠিকমতো চুলের যত্ন নিতে হবে।

চুল পড়া বন্ধের ওষুধ

আপনার চুল পড়া বন্ধ করার জন্য ওষুধ বলেন অথবা যে কোন রোগের জন্য ওষুধ বলেন সেক্ষেত্রে আপনি ডাক্তারের পরামর্শ ব্যতীত ওষুধ সেবন করবেন না। কারণ এতে আপনার হিতে বিপরীত হতে পারে। তাই আমরা যদি চুল পড়া বন্ধের জন্য ওষুধ সেবন করতে চাইছে যেতে আমাদের বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে তারপর ওষুধ সেবন করা উচিত।

চুল পড়া বন্ধের দোয়া - চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায়

আমরা সবাই জানি ইসলাম এমন একটি ধর্ম যেখানে মানবজাতির সকল সমস্যার সমাধান রয়েছে পবিত্র গ্রন্থ আল কোরআন এরমধ্যে। তেমনি ভাবে চুল পড়াও মানব জাতির জন্য একটি সমস্যা সেই সমস্যার সমাধান করব কোরআনের রয়েছে। 

চুল পড়া বন্ধের দোয়া হচ্ছে ” মুসাল্লামা তুল্লা শিয়াতা ফি-হা (আরবি উচ্চারণ বাংলায় লিখলে পুরোপুরি শুদ্ধ হয়না তাই আরবি দেখে নিতে পারেন(সুরা বাকারাহ আয়াত ৭১) হাতের তালুতে তেল নিয়ে এই দোয়া তিনবার পড়ে ফু দিয়ে সেই তেল মাথায় মালিশ করবেন। চুল পড়া অনেকটা কমে যাবে।

আমাদের শেষ কথা
এতক্ষণ পর্যন্ত আপনাদেরকে জানালাম চুল পড়া বন্ধ করার বিভিন্ন উপায় সম্পর্কে। আশা করি আপনারা অনেক কিছু জেনেছেন। আমাদের উপরের টিপসগুলো যদি আপনি ভালো ফল করেন সেক্ষেত্রে আপনার মাথার চুল পড়া বন্ধ করতে পারবেন। চুল পড়া সবচেয়ে বড় যে কারো হচ্ছে সেটা হচ্ছে চুলের যত্ন না নেওয়া। তাই আমাদেরকে চুল পড়া বন্ধ করার উপায় বাহির করার আগে আমাদেরকে ভালোভাবে চুলের যত্ন নিতে হবে এতে আমাদের চুল পড়া বন্ধ হয়ে যাবে।
Hi I'm Zahid Hasan Nazim, I'm a Digital Marketer

Post a Comment

Premium By Raushan Design